Thursday, December 5, 2013

নেলসন ম্যান্ডেলা মৃত্যু

নেলসন ম্যান্ডেলা মৃত্যু
বয়স 95 এ বৃহস্পতিবার যারা মারা নেলসন ম্যান্ডেলা,, সম্পূর্ণরূপে তিনি তার জীবনের শেষ কোয়ার্টার শতাব্দী ধরে বিশ্বের আস্বাদিত কাল্পনিক মর্যাদা প্রাপ্য.
তিনি কখনও উত্পাদিত সবচেয়ে অসাধারণ লিবারেশন নেতা আফ্রিকার এক, বা অন্য কোন মহাদেশের, ছিল. তিনি দক্ষিণ আফ্রিকার জীবনের প্রতিটি এলাকায় জাতিগত পৃথকীকরণ প্রয়োগ যে জাতিবিদ্বেষ এর গভীরভাবে জড়িত সিস্টেম ওভার জয়জয়কার থেকে তার লোকদের নেতৃত্ব কি নেই শুধু সে অনেক পূর্বাভাস ও ভয় ছিল রক্তে স্নান ছাড়া এই বিজয় অর্জন.
এবং, সব মানুষের পূর্ণ গণতান্ত্রিক ভোটাধিকার দ্বারা নির্বাচিত দক্ষিণ আফ্রিকার প্রথম রাষ্ট্রপতি হিসাবে, তিনি একটি ল্যান্ডমার্ক সত্য সভাপতিত্ব এবং পরিশেষে জাতিবিদ্বেষ এর শিকার সরকারী স্বীকৃতি এবং তাদের যাতনার স্বীকৃতি একটি পরিমাপ অনুমোদিত যে সামঞ্জস্যবিধান প্রক্রিয়া.
চরিত্র মিস্টার ম্যান্ডেলা এর বিরাট শক্তি জাতিবিদ্বেষ উপর তার দীর্ঘ সংগ্রাম এবং চূড়ান্ত বিজয় জন্য তাকে steeled. রাজনৈতিক প্রজ্ঞা ও সাহস এমনকি গভীর সম্পদ ধ্বংসাত্মক প্রতিহিংসা উপর গঠনমূলক পুনর্মিলন অবশ্যই দিকে তাকে বাহিত.
মিস্টার ম্যান্ডেলা, অবশ্যই, তার নিজের উপর এই সব অর্জন হয়নি. তিনি নেতৃত্বে আন্দোলন, আফ্রিকান ন্যাশনাল কংগ্রেসের, এতক্ষণ জন্য তারা এর dreamed ছিল বিজয় দিন দেখতে বসবাস করা হয়নি যাদের অনেক স্বল্প পরিচিত কর্মী এবং শহীদদের, দ্বারা টিকে ছিল. এবং দেশের শান্তিপূর্ণ রূপান্তরটি 1990 সালে মিস্টার ম্যান্ডেলা এর 27 বছরের কারাদন্ডে শেষ আদেশ দেন এবং তাকে এবং অন্যদের রাজনৈতিক পরিবর্তনকে পদ সঙ্গে দরকষাকষির যারা জাতিবিদ্বেষ যুগের এর শেষ সাদা সভাপতি FW দে Klerk, একটি বিশাল ঋণ প্রতিও যথেষ্ঠ ঋণী. তিন বছর পরে, জনাব ম্যান্ডেলা এবং জনাব দে Klerk নোবেল শান্তি পুরস্কার ভাগ করেছে.
তিনি 1999 সালে অবসর গ্রহণ করেন যখন তিনি প্রথম, 1994 সালে প্রেসিডেন্ট হিসাবে 80 কার্যভার গ্রহণ করেন যখন জেলখানায় তার জীবনের মৌলিক বছর অতিবাহিত রয়ে, মিস্টার ম্যান্ডেলা ইতিমধ্যে 75 ছিল.
তার উত্তরাধিকারীগণ, এমনকি যারা তিনি ব্যক্তিগতভাবে সমর্থিত,, দুঃখিতভাবে, তার সমান হয়েছে না. দক্ষিণ আফ্রিকা আজ অনেক চ্যালেঞ্জিং সমস্যার সম্মুখীন হবে. Thabo পেয়েছেন দ্বারা এইচআইভি / এইডস মহামারী মানহানিকর অব্যবস্থা ব্যাপক, অপ্রয়োজনীয় যন্ত্রণা আনা. জনাব পেয়েছেন এবং জ্যাকব Zuma, বর্তমান সভাপতি অধীনে দক্ষিণ আফ্রিকা, অনেক আশা করেছিলেন এবং জিম্বাবুয়ে প্রতিবেশী ক্ষমতায় খুনী রবার্ট Mugabe বহন করেছে আলোকিত আঞ্চলিক নেতৃত্ব প্রদান করতে ব্যর্থ হয়েছে. সর্বাধিক আশঙ্কাজনকভাবে, জাতিবিদ্বেষ শেষ না, এবং এখনও, তার শিকার লক্ষ লক্ষ গভীর দারিদ্র্য একটি শেষ আনা হয় নি.
এটা এই সমস্যার সমাধান করার জন্য দক্ষিণ আফ্রিকান নেতারা নতুন প্রজন্মের আপ করা হবে. তাদের সমস্ত নেলসন ম্যান্ডেলা একটি ঐতিহাসিক ঋণ পাওনা হবে.
আপনার ইমোশনস নীচের মন্তব্য করুন শেয়ার করুন.

No comments:

Post a Comment

Take a look