Monday, December 2, 2013

Bengal Tiger


জেনেটিক পূর্বপুরুষগণ
বাংলার বাঘ তিনটি স্বতন্ত্র মাইটোকন্দ্রিয়াল নিউক্লিওটাইড সাইট এবং 12 অনন্য microsatellite অ্যালিল দ্বারা সংজ্ঞায়িত করা হয়. বেঙ্গল টাইগার মধ্যে জিনগত প্রকরণের প্যাটার্ন তারা প্রায় 12,000 বছর আগে ভারতে আগত যে প্রতিজ্ঞা অনুরূপ.এই পূর্বে দেরী প্লেইস্টোসিন করতে ভারতীয় উপমহাদেশ থেকে বাঘ জীবাশ্ম অভাব এবং থেকে বাঘ অভাবে সঙ্গে সামঞ্জস্যপূর্ণ প্রথম দিকে Holocene মধ্যে ক্রমবর্ধমান সমুদ্র স্তরের দ্বারা উপমহাদেশ থেকে পৃথক করা হয়, যা শ্রীলঙ্কা, .


বাংলাদেশ
বাংলাদেশে টাইগার্স এখন সুন্দরবন ও পার্বত্য চট্টগ্রাম বন থেকে relegated হয় . চট্টগ্রাম বন ভারত ও মায়ানমারের বাঘ আবাস সঙ্গে সংলগ্ন , কিন্তু বাঘ জনসংখ্যা অজানা অবস্থা হয় .
2004 এর হিসাবে, বাংলাদেশে জনসংখ্যার অনুমান বেশিরভাগ সুন্দরবন সালে , 200 থেকে 419 থেকে সীমাকৃত .এই অঞ্চলের বাঘ শিকার বাহির ডেল্টা মধ্যে দ্বীপপুঞ্জের মধ্যে সাঁতার , বেঁচে যেখানে এই ভোট ফল একমাত্র ম্যানগ্রোভ বাসস্থান হয়. বাংলাদেশের বন বিভাগের তিলকিত হরিণ জন্য ঘাস সরবরাহ ম্যানগ্রোভ চাষ উত্থাপন করা হয়. 2001 সাল থেকে, বনায়ন সদ্য উপলিপ্ত জমি এবং সুন্দরবনের দ্বীপপুঞ্জের একটি ছোট স্কেলে অব্যাহত করেনি. অক্টোবর 2005 থেকে জানুয়ারী 2007 জন্য, প্রথম ক্যামেরা ফাঁদ জরিপ বাঘ জনসংখ্যার ঘনত্ব অনুমান বাংলাদেশ সুন্দরবন ছয় সাইট জুড়ে পরিচালনা করা হয়েছিল . এই ছয় সাইট গড় 100 km2 (39 বর্গ মাইল) প্রতি 3.7 টাইগার্স একটি অনুমান প্রদান করা . বাংলাদেশ সুন্দরবন 5.770 km2 ( 2,230 বর্গ মাইল) একটি এলাকা যেহেতু এটি মোট বাঘ জনসংখ্যা প্রায় 200 ব্যক্তি গঠিত যে অনুমিত হয়.  অন্য গবেষণায়, বয়স্ক স্ত্রী বাঘ হোম রেঞ্জ (12 ও 14 km2 মধ্যে গঠিত রেকর্ড করা হয়েছে 4.6 এবং 5.4 ২ বর্গ মাইল) .  যা 150 প্রাপ্তবয়স্ক নারী একটি আনুমানিক বহন ক্ষমতা নির্দেশ করবে.অন্যান্য এলাকায় এই বাসস্থান টাইপ আপেক্ষিক মধ্যে পূর্ণবয়স্ক স্ত্রী বাঘ (এবং বাঘ এর অনুবর্তী উচ্চ ঘনত্ব ছোট বাড়িতে পরিসীমা ) শিকার উচ্চ ঘনত্ব এবং সুন্দরবনের বাঘ এর ছোট আকার উভয় সঙ্গে সম্পর্কযুক্ত হতে পারে .2007 সাল থেকে বাঘ পর্যবেক্ষণ সমীক্ষা বাংলাদেশ বাঘ জনসংখ্যা পরিবর্তন নিরীক্ষণ ও সংরক্ষণের কর্ম কার্যকারিতা মূল্যায়ন বাংলাদেশ সুন্দরবনে WildTeam দ্বারা প্রতি বছর সম্পন্ন হয়েছে .
এই জরিপ সুন্দরবন আড়াআড়ি জুড়ে আপেক্ষিক বাঘ প্রাচুর্য একটি সূচক হিসাবে জোয়ার জলপথ এর পাশ বরাবর বাঘ ট্র্যাক সেট ফ্রিকোয়েন্সি পরিবর্তন মাপা হোই।

No comments:

Post a Comment

Take a look